1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

১১ ঘণ্টা আদালতে থাকার পর ঘরে ফিরেছেন ইমরান খান

  • আপডেট টাইম : শনিবার, ১৩ মে, ২০২৩
  • ৭০ বার পঠিত

 

ডেস্ক রিপোট:দুই দিনের নাটকীয়তা, দেশজুড়ে সহিংসতা ও দীর্ঘ সময় আদালতে শুনানির পর অবশেষে বন্দিত্ব থেকে মুক্তি পেয়ে ঘরে ফিরেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সুপ্রিম কোর্ট তার আটকের ঘটনাকে অবৈধ হিসেবে রায় দেওয়ার পর তাকে জামিন দেয় হাইকোর্ট।

শুক্রবার আল-কাদির ট্রাস্ট মামলায় পুনরায় শুনানি শুরু হওয়ার পরপরই পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধানকে দুই সপ্তাহের জামিন মঞ্জুর করে ইসলামাবাদ হাইকোর্ট।

আদালতে বিচার চলার সময় ইমরান খান হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি তাকে আবার গ্রেফতার করা হয়, তবে পাকিস্তানজুড়ে অস্থিরতা শুরু হতে পারে। এ বিষয়টিতে তিনি সংশ্লিষ্ট সকলকে সতর্কও করেছেন।

ইমরান খানের জামিনের বিষয়ে শুনানি করেছে ইসলামাবাদ হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ। দেশটির সুপ্রিম কোর্ট তাদের হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ইমরান খানের গ্রেফতার ‘অবৈধ এবং বেআইনি’ বলে ঘোষণা করার এক দিন পরে এ শুনানি শুরু হয়।

ইসলামাবাদ হাইকোর্টের এ ডিভিশন বেঞ্চে ছিলেন বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজ। ডন নিউজ টিভি জানিয়েছে যে ইমরানের আইনজীবীরা চারটি অতিরিক্ত অনুরোধ করেছেন। যাতে রয়েছে ইমরানের বিরুদ্ধে সমস্ত মামলা একত্রিত করার বিষয়টি। এছাড়া তার বিরুদ্ধে নথিভুক্ত করা মামলাগুলোর বিশদ বিবরণ দেওয়ার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়ার জন্য ইসলামাবাদ হাইকোর্টকে অনুরোধ করেছিল তারা।

জামিনের পর ব্যাপক নিরাপত্তার মধ্যে আদালত প্রাঙ্গণ থেকে তার নিজ শহর লাহোরের দিকে রওনা হন। জামিন মঞ্জুর হওয়ার পর তিনি কয়েক ঘন্টা ভেতরে ছিলেন, এই বলে যে তাকে নিরাপত্তা কর্মকর্তারা বের হতে দিচ্ছেন না।

আদালতের জামিন আদেশ সত্ত্বেও কর্তৃপক্ষ তাকে অপহরণ করেছে বলে অভিযোগ করে ইমরান খান। আদালতে জামিন হওয়ার পর তাকে বের হতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি। এক ভিডিও বার্তায় ইমরান খান বলেন, ‘আদালত আমাকে জামিন দেওয়ার পরও তারা আমাকে আদালত থেকে বের হতে দিচ্ছে না এবং আমাকে বলেছে যে আমি একজন মুক্ত মানুষ। তারা বারবার অজুহাত দিচ্ছে।’

তবে ভিডিও প্রকাশের প্রায় ৩০ মিনিট পর তাকে আদালত থেকে ছেড়ে দেওয়া হয়। মুক্তির পর আরেকটি ভিডিও বার্তায় ইমরান খান বলেন, তিনি তার নিজ শহর লাহোরে ফিরে যাচ্ছেন। তার জন্য এগিয়ে আসায় সমর্থকদের ধন্যবাদও জানান পাকিস্তানের সাবেক এই জনপ্রিয় ক্রিকেটার।

লাহোরের জামান পার্কের বাসভবনের সামনে এ সময় সমবেত হন হাজার হাজার সমর্থক। বাড়িতে প্রবেশ করার পর পরিবার ও দলের সদস্যরা ইমরান খানকে স্বাগত জানান।

ঘরে ফেরার সময় এক সাংবাদিকের সঙ্গে আলাপকালে ইমরান খান বলেন, আমি শেষ পর্যন্ত লড়ে যাবো।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..